মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

আশুলিয়া শিল্পাঞ্চলে ফিরেছে কর্মচাঞ্চল্য

অগ্নিশিখা প্রতিবেদকঃ সাভারের আশুলিয়ায় টানা কয়েক দিন শ্রমিক অসন্তোষের পর ফিরেছে কর্মচাঞ্চল্য।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে শ্রমিকরা যোগ দেয়ায় উৎপাদন শুরু হয়েছে পুরোদমে। এখন পর্যন্ত এ এলাকায় কোথাও কোনও শ্রমিক অসন্তোষের খবর পাওয়া যায়নি। তবে যেকোনো বিশৃঙ্খলা মোকাবেলার জন্য বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলাবাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে। ইপিজেডসহ এ শিল্পাঞ্চলে সোবাহিনী টহল দিচ্ছে।

এর আগে, সোমবার (৯ সেপ্টেম্বর) শ্রমিক বিক্ষোভের মুখে আশুলিয়ায় ৯০টি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করা হয়। এরপর শ্রমিকদের দাবি মেনে তাদের টিফিন বিল ও হাজিরা বোনাস বাড়ানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।

প্রশাসন ও শ্রমিক নেতাদের সঙ্গে জরুরি বৈঠক শেষে সোমবার রাতে এমন সিদ্ধান্তের কথা জানান বিজিএমইএ সভাপতি খন্দকার রফিকুল ইসলাম।

শিল্প পুলিশ-১-এর পুলিশ সুপার সারোয়ার আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত রোববার (৮ সেপ্টেম্বর) আশুলিয়া শিল্পাঞ্চলে নানা দাবিতে শ্রমিকদের বিক্ষোভের মুখে কমপক্ষে ৩০টি কারখানায় ছুটি ঘোষণা করা হয়। এরপর সোমবার সকালে বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা কাজে যোগ না দিয়ে বেরিয়ে পড়েন। এ ঘটনার পর শ্রমিক বিক্ষোভের মুখে অন্তত ৯০টি কারখানায় বন্ধের নোটিশ টানিয়ে দেন কর্তৃপক্ষ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com